রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

ঘুর্ণিঝড় মিধিলি : কক্সবাজারে গাছ চাপায় ও পানিতে ডুবে দুই জনের মৃত্যু; কৃষি ক্ষেত্রে নানা ক্ষতি

নিজস্ব প্রতিবেদক : ঘুর্ণিঝড় মিধিলির কারণে সৃষ্ট ঝড়ো হাওয়ায় কক্সবাজারের উপকূলীয় এলাকায় গাছপালা উপড়ে পড়েছে এবং ঝড়ে পানের বরজ, ধানসহ ক্ষেতের ক্ষতি হয়েছে। গাছ চাপায় মহেশখালীর কালারমারছড়ায় মোহাম্মদ সাঈদ নামে এক যুবক আহত হয়। শনিবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। অপরদিকে শুক্রবার সন্ধ্যায় মহেশখালী চ্যানেলে ইঞ্জিন চালিত একটি মাছ ধরার নৌকা ডুবে সদর উপজেলার চৌফলদন্ডি এলাকার আমির হোসেন কামাল নামে এক জেলে নিখোঁজ হয়। শনিবার সকালে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাস জানিয়েছেন, গত শুক্রবার বিকেলে ঝড়ের সময় মহেশখালী উপজেলার কালারমারছড়ায় এক বসতবাড়ীতে বড় গাছ উপড়ে পড়লে বাড়ির একটি অংশ ধ্বসে পড়ে। এতে মোহাম্মদ সাঈদ নামে এক যুবক গুরুতর আহত হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সাঈদ তার মৃত্যু হয়। অপরদিকে শুক্রবার সন্ধ্যায় সাগর থেকে ফেরার সময় ইঞ্জিন চালিত একটি মাছ ধরার নৌকা মহেশখালী চ্যানেলে ডুবে যায়। এতে অপরাপর জেলেরা কূলে ফিরতে পারলেও আমির হোসেন কামাল নামে এক জেলে নিখোঁজ হয়। পরে তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এর পুর্বে ঘূর্ণিঝড় মিধিলি‘র প্রভাবে ভারী বৃষ্টিতে শুক্রবার ভোর রাতে টেকনাফের হৃীলা ইউনিয়নের মৌলভী বাজার মরিচ্যাঘোনায় পাহাড়ের মাটি চাপায় দেওয়াল ভেঙ্গে ফকির আহমদের ঘুমন্ত স্ত্রী, ছেলে ও দুই মেয়ে সহ ৪ জনের মৃত্যু হয়।

কক্সবাজার জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ কবির হোসেন জানিয়েছেন, ঘুর্ণিঝড় মিধিলির কারণে ঝড়ের আঘাতে মহেশখালীতে ২০ হেক্টর পানের বরজ, ১৪৫ হেক্টর আমন ধান, ১৮০ হেক্টর শীতকালীন আগাম শাকসবজি ও ১১ হেক্টর সরিষা ক্ষেতের ক্ষতি হয়েছে।

এদিকে টেকনাফের সেন্টমার্টিনে আটড়ে পড়া পর্যটকদের ফিরিয়ে আনতে শনিবার সকাল ১০ টার দিকে কেয়ারি সিন্দাবাদ নামে একটি জাহাজ সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে টেকনাফ ছেড়ে গেছে। সন্ধ্যায় পর্যটকদের নিয়ে ফিরবে এ জাহাজটি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আদনান চৌধুরী জানিয়েছেন, গত দুদিন ধরে সেন্টমার্টিন দ্বীপে অবস্থান করা পর্যটকদের এই জাহাজে করে শনিবার বিকেলে টেকনাফে নিয়ে আসা হবে। সাগরে প্রথমে নিম্নচাপ পরে ঘুর্ণিঝড় সৃষ্টি হওয়ায় গত দুদিন সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ ছিল। এসময় সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে গিয়ে তিন শতাধিক পর্যটক আটকা পড়ে। রবিবার থেকে টেকনাফ সেন্টমার্টিন নৌপথে অপরাপর পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু করবে।

কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক (হিসাব) মো. শাহ আলম বলেন, তিন দিন পর পুনরায় জাহাজ চলাচল শুরু হয়েছে। আজ সকালে মাত্র ৬২ পর্যটক দ্বীপে গেছেন। হরতাল-অবরোধের কারণে পর্যটকের সংখ্যা কমে গেছে বলে জানান তিনি।

তিন দিন ধরে দ্বীপে চার শতাধিক পর্যটক আটকে থাকার কথা জানিয়ে সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আজ পর্যটকেরা টেকনাফে ফিরতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888